সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল শেবাচিমের সুবর্ণজয়ন্তীতে ব্যস্ত চিকিৎসকরা, ভেতরে চিকিৎসাবিহীন কাতরাচ্ছে রোগী!

বরিশাল শেবাচিমের সুবর্ণজয়ন্তীতে ব্যস্ত চিকিৎসকরা, ভেতরে চিকিৎসাবিহীন কাতরাচ্ছে রোগী!

dynamic-sidebar

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের সুবর্ণজয়ন্তীতে ব্যস্ত সময় পার করছেন চিকিৎসকরা। তাদের এই ব্যস্ততার কারণে রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। কাগজে-কলমে হাসপাতালে ১৬শ’র অধিক রোগী থাকলেও সরেজমিনে আরও কম দেখা গেছে। তাছাড়া হাসপাতালের বহিঃবিভাগে অনেক রোগী চিকিৎসা নিতে এসেও ফিরে গেছেন। অনেকে আবার টিকিট ক্রয় করে দীর্ঘ লাইনে অপেক্ষা করে ফিরে গেছেন।

খোঁজখবর নিয়ে জানা গেছে- বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের তিন দিনব্যাপী বিশাল আকারে সুবর্ণজয়ন্তীর আয়োজন করা হয়। এ অনুষ্ঠান রোববার শুরু হওয়া ‍এই আয়োজনকে ঘিরে শেবাচিম হাসপাতালের আলোকসজ্জারও কমতি নেই। সোমবার ও মঙ্গলবারও অনুষ্ঠান চলবে। রেজিস্ট্রেশন কীট বিতরণ, বৈজ্ঞানিক অধিবেশন, খেলাধুলা, চা-চক্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ রোববার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের জন্য হাসপাতালের বেডে থাকা অনেক রোগীকেও ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে- রেজিস্ট্রেশনের জন্য কিছু সময় বিলম্ব হলেও, রোটেশন করে সেখানে চিকিৎসক রাখা হয়েছে।

অথচ হাসপাতালের বহিঃবিভাগে চিকিৎসা নিতে আসা জাহানারা সুলতানা নামের বানারীপাড়ার এক বাসিন্দা সাংবাদিকদের বলেন- টিকিট নিয়ে দুই ঘণ্টা ধরে বসে আছি। কিন্তু চিকিৎসকের দেখা পাচ্ছি না। এছাড়া মানুষের দীর্ঘ লাইনও রয়েছে। সেই লাইনে রোগীদের সংখ্যাও কমার কোনো লক্ষণ দেখতে পাইনি।

একই ভাবে মুলাদী থেকে আসা মাহামুদ সিকদার বলেন, অনুষ্ঠান চলছে ঠিক আছে। তবে রোগীদের জন্য বিকল্প ব্যবস্থা করার দরকার ছিল। এমন ভোগান্তিতে ফেলে তাদের বিনোদনকে প্রাধান্য দেয়া কতটা যুক্তিযুক্ত তা বোধগম্য হচ্ছে না।

এ বিষয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন- ইনডোর ও আউটডোরে স্বাভাবিকভাবেই চিকিৎসা সেবা দেয়া হয়েছে। তবে রোগীদের দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে। রোটেশন করে হাসপাতালে চিকিৎসক রাখা হয়েছে। এতে তেমন কোনো সমস্যা হয়নি।

অপরদিকে এ অনুষ্ঠানকে ঘিরে শের-ই বাংলা মেডিকেল কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যেও ক্ষোভ বিরাজ করছে।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net